Play Online Casino

Jul 4, 2014

খন্ড কিছু কথা



আমি দেশকে নিয়ে অনেক ভাবনা চিন্তা করি একথা সত্য কিন্তু দেশের অত বড় কিছুই হতে পারিনি আমি। আমার বিশ্বাস এমন একটা সময় আসবে যখন আমি দেশকে কিছু একটা উপহার দিতে পারবো। আমি চাই সবসময় এমন একটা পরিবেশ যখন আমি দেখকে সবচেয়ে সেরা কিছু উপহার দিব। আমার বিশ্বাস আমার সব আশা-ভরসায় আছো তুমি মিশে। আজো তোমায় ভুলতে আমি পারিনি।
জানি আমার লেখা পড়ার মতো সময় হয়না কারো। কেউ তো আর আমার জন্যে অত অলস সময় নিয়ে বসে থাকবে না। আমাকে নিয়ে কেউ তেমন ভাবুক এটাও আমি চাই না। আমি তো চাই আমাকে কেউ দেশের কাজ করতে সাহায্য করুক। কেউ এসে বলুক তোমার দেশকে নিয়ে পরিকল্পনা বাস্তবায়ন করতে কি বাধা রয়েছে আর তুমি তা কেমনে দূর কি কি পরিকল্পনা নিয়োছো।দেশকে তুমি ভালোবাস এটার জন্য তোমার যে প্লান রয়েছে তার জন্য তোমার কি চাই? আমায় কেউতো বলুক যখন আমি ভেবে ভেবে ক্লান্ত হয়ে
যাই। তখন কেউ এসে বলুক যে তোমার এক গ্লাস পানি লাগবে কি-না? তোমার স্বপ্ন দেখার পথে আমিও তোমার পাশে থাকতে চাই। চাই তোমার হাত ধরে অনেক দূরে হেটে যেতে। আমার কিসে ভালো লাগে। আর কিসে আমার পছন্দ নেই, এটা তো কেউ জিঙ্গেস করুক। আমি তো চাই না, আমার জন্য কারও জীবনটা একেবারে ধ্বংশ হয়ে যাক।আমি চাই না। আমার সব চাওয়া সব পাওয়া সেই কবেই শেষ হয়ে গেছে। কিন্তু আমি আর তো হতাশ হইনি। আবার মাঝে মাঝেই মনে হয় আমি কি পরনির্ভলশীল হয়ে গেলাম নাকি।যখন আমার স্বপ্ন ছাড়া দেশকে আর কিছু দেওয়ার রইল না তখন দেশের চিন্তায় অস্থির। এটাই কি মানুষের ধর্ম! যাদের সবই আছে তারা কেন, দেশের জন্য ভাবেন না যেমনটি ভাবা উচিত ছিল??

No comments:

Post a Comment