Play Online Casino

Nov 13, 2017

সমাজের নৈতিক অবক্ষয় | উত্তোরণের এখনই সময়

নৈতিক অবক্ষয় আজ ব্যাপক আকার ধারণ করেছে। যদি আপনি চিন্তা করেন একটু গভীরভাবে তবে বুঝতে পারবেন যে, কত গভীরতায় নিমজ্জিত হচ্ছি আমরা। আজকাল সাধারণত বিভিন্ন জায়গায় বিভিন্ন দিবস উপলক্ষ্যে মেলায় আয়োজন করা হয়। সেখানে জুয়ার আসর, লটারী খেলা চলে এটা সকলেই অবগত।



অথচ জুয়া একটি মারাত্মক অপরাধ। জুয়ার কবলে পড়ে কত শত পরিবার ভেঙ্গে গেছে তার কোন হিসেবে কি আছে? জুয়ার অপকারিতা আমরা সবাই জানি। দেশের প্রচলিত আইনে এটা বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার কথা আছে। তারপরও চলে এই জুয়ার আসর। আমরা চাই এটা অচিরেই সমুলে উৎখাত করা হোক। যারা এই জুয়ার আসর বসায় তাদেরকে আইনের ‍আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করা হোক।

লটারী একটি অতি লোভনীয় কার্যক্রম। এটা মানুষকে প্রচন্ড ভাবে আকর্ষণ করে। অনেক ব্যক্তি এর কবলে পড়ে ভিটে মাটি হারিয়ে পথের ভিখারী হয়েছে। মদ, জুয়া, লটারীকে হারাম করা হয়েছে। সমাজের যারা জ্ঞানবান তাদের কাছে যদি আপনি প্রশ্ন করেন এই লটারী সম্পর্কে তবে এর অপকারিতাই বেশি শুনতে পারবেন।

অসৎ প্রবণতার দিকে মানুষ যে হারে ধাবিত হচ্ছে; তাতে মনে হয় অচিরে গজব নাযিল হয়ে যেতে পারে ! আমি আতংকিত, আমি ভীত সন্ত্রস্ত, আমি দারুনভাবে চিন্তিত, কারণ আমি আল্লাহর আজাবকে ভয় করি। আমার মনে হয় মহান প্রভু অতিব দয়ালু তা না হলে আমি আমাদের দ্রুতই পাকড়াও করতেন।


No comments:

Post a Comment